বৃহস্পতিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সবার জন্য এক রকম শিক্ষা-স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হবে : হাসনাত আবদুল্লাহ

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১১ সেপ্টেম্বর ২০২৪ | প্রিন্ট

সবার জন্য এক রকম শিক্ষা-স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হবে : হাসনাত আবদুল্লাহ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ বলেছেন, সবার জন্য একই ধরনের গুণগত শিক্ষা ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করা এ অন্তর্বর্তী সরকারের দায়িত্ব।

 

তিনি বলেন, প্রেশার গ্রুপ হিসেবে আমরা নিশ্চিত করতে চাই, ঢাকায় একজন শিক্ষার্থী যে ধরনের শিক্ষা পাবে, ঠিক একইভাবে দুর্গম পাহাড়ের প্রান্তিক পর্যায় পর্যন্ত একই ধরনের শিক্ষা পাবে।

 

বুধবার সকালে বান্দরবান ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটে গণঅভ্যুত্থানে আহতদের সঙ্গে সাক্ষাৎ এবং দুর্নীতি, চাঁদাবাজি ও সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্র-নাগরিক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন আয়োজিত এ সভায় হাসনাত আরও বলেন, পাহাড়ের শিক্ষা ও স্বাস্থ্যসেবায় বর্তমান সরকারের দ্রুত পদক্ষেপ নেওয়ার দাবি জানাই। আমরা খবর পেয়েছি, বর্তমান সরকারের অনেকেই চিকিৎসার জন্য সিঙ্গাপুর যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন, আমরা হুঁশিয়ার দিয়ে বলতে চাই, বাংলাদেশের চিকিৎসা ব্যবস্থা সিঙ্গাপুরের মতো নিশ্চিত না করে আপনারা যদি নিজেরাই সিঙ্গাপুরে চিকিৎসা নিতে যান, তাহলে এ সরকারে থাকার নৈতিক অবস্থান আপনারা হারিয়ে ফেলবেন।

 

হাসনাত আবদুল্লাহ বলেন, আমাদের সবাইকে এক থাকতে হবে আর আগামীর সুন্দর বাংলাদেশ পুনর্গঠনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যেতে হবে।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:৪৪ | বুধবার, ১১ সেপ্টেম্বর ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com