রবিবার ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাজ্যের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করলেন বিমান বাহিনী প্রধান

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৫ জুলাই ২০২৪ | প্রিন্ট

যুক্তরাজ্যের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করলেন বিমান বাহিনী প্রধান

সরকারি সফরে দুই সফরসঙ্গীসহ যুক্তরাজ্যের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল হাসান মাহমুদ খাঁন।

আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

 

আইএসপিআর জানায়, বাংলাদেশ বিমান বাহিনী প্রধান চীফ অব দ্যা এয়ার স্টাফ, রয়্যাল এয়ার ফোর্স এয়ার চীফ মার্শাল স্যার রিচার্ড নাইটন এর আমন্ত্রণে ১৬-২৩ জুলাই  যুক্তরাজ্য সফর করবেন। সফরকালে বিমান বাহিনী প্রধান রয়্যাল এয়ার ফোর্স কর্তৃক আয়োজিত লন্ডনে অনুষ্ঠিতব্য ‘গ্লোবাল এয়ার এন্ড স্পেস চীফস কনফারেন্স-২০২৪’-এ যোগদান করবেন। কনফারেন্সে বিভিন্ন দেশের বিমান বাহিনীর প্রধান, ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা যোগদান করবে।

অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা নিজ নিজ অপারেশন কৌশল, প্রশিক্ষণ, সামরিক প্রযুক্তি এবং ভবিষ্যৎ পরিকল্পনার বিষয়ে মত বিনিময় করবে।

এছাড়াও তিনি আরএএফ ফেয়ারফোর্ডে অনুষ্ঠিতব্য পৃথিবীর অন্যতম একটি বড় এয়ার শো ‘রয়্যাল ইন্টারন্যাশনাল এয়ার ট্যাটু-২০২৪’ এ যোগদান করবেন। সর্বশেষে বিমান বাহিনী প্রধান লন্ডনের ফার্নবরো শহরে অনুষ্ঠিতব্য ‘ফার্নবরো ইন্টারন্যাশনাল এয়ার শো’ উদ্বোধনী অনুষ্ঠান পরিদর্শন করবেন।

 

আইএআপিআর আরও জানায়, তিনি লন্ডনে অবস্থিত কানাডিয়ান হাইকমিশনে রয়্যাল কানাডিয়ান এয়ার ফোর্স এর শতবর্ষীয় সংবর্ধনায় অংশগ্রহণ করবেন। বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে যা পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত করবে।

 

 

Facebook Comments Box
advertisement

Posted ০৮:৪৩ | সোমবার, ১৫ জুলাই ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com