বৃহস্পতিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

পরিবেশ সুরক্ষায় শিল্প ও ব্যবসায়ীদের ভূমিকা অপরিহার্য: রিজওয়ানা হাসান

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১১ সেপ্টেম্বর ২০২৪ | প্রিন্ট

পরিবেশ সুরক্ষায় শিল্প ও ব্যবসায়ীদের ভূমিকা অপরিহার্য: রিজওয়ানা হাসান

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান জোর দিয়ে বলেছেন, টেকসই উন্নয়ন নিশ্চিত করতে শিল্প ও ব্যবসায়ী নেতাদের পরিবেশ সুরক্ষার প্রতি দায়বদ্ধতা বাড়াতে হবে। তিনি উল্লেখ করেন, যদি আমরা ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি স্বাস্থ্যকর ও বাসযোগ্য পরিবেশ নিশ্চিত করতে না পারি, তবে আমাদের উন্নয়ন কখনোই টেকসই হবে না।

 

মঙ্গলবার রাতে ঢাকার লা মেরিডিয়ানে বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের (বিবিএফ) আয়োজনে অনুষ্ঠিত দ্বিতীয় এসডিজি ব্র্যান্ড চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।

 

রিজওয়ানা হাসান আরও বলেন, ব্যবসায়িক নেতৃবৃন্দকে তাদের কর্পোরেট দায়িত্ব ও টেকসই উদ্যোগের মাধ্যমে জলবায়ু পরিবর্তন মোকাবিলা করতে হবে এবং প্রাকৃতিক সম্পদের সুষ্ঠু ব্যবস্থাপনার ওপর জোর দিতে হবে। অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে উল্লেখযোগ্য ভূমিকা রাখা ব্র্যান্ডগুলোকে সম্মাননা জানানো হয়। এটা অন্যদের টেকসই উদ্যোগে উৎসাহিত করবে বলে সংশ্লিষ্টদের বিশ্বাস।

 

অনুষ্ঠানে উপস্থিত বক্তারা বাংলাদেশের পরিবেশ ও অর্থনীতির মধ্যে গভীর সংযোগের ওপর আলোকপাত করেন। তারা আরও বলেন, এসডিজি লক্ষ্য পূরণে সরকারের পাশাপাশি বেসরকারি খাতের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আয়োজনের জন্য বাংলাদেশ ব্র্যান্ড ফোরামকে ধন্যবাদ জানিয়ে উপদেষ্টা বলেন, সরকারি ও বেসরকারি খাতের সম্মিলিত উদ্যোগে একটি বাসযোগ্য ও টেকসই পরিবেশ গড়তে আমাদের সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইনোভেশন কনক্লেভের প্রতিষ্ঠাতা শরিফুল ইসলামসহ বিভিন্ন খাতের বিশিষ্ট ব্যক্তিরা। তারা সবাই দেশের টেকসই ভবিষ্যৎ গড়ে তোলার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন এবং পরিবেশ সুরক্ষায় নিজেদের উদ্যোগের কথা জানান।

Facebook Comments Box
advertisement

Posted ০৬:২৮ | বুধবার, ১১ সেপ্টেম্বর ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com