শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

নিউইয়র্কে সড়ক দুর্ঘটনায় নিহত ২০

  |   সোমবার, ০৮ অক্টোবর ২০১৮ | প্রিন্ট

নিউইয়র্কে সড়ক দুর্ঘটনায় নিহত ২০

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে লিমোজিন গাড়ির সংঘর্ষে ২০জন নিহত হয়েছে। বিলাসবহুল গাড়িটির ভেতর ১৮জন ছিলেন যারা একটি জন্মদিনের অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন। গাড়িতে থাকা ১৮জনসহ আরও ২ পথচারীও দুর্ঘটনায় নিহত হন। রোববার স্থানীয় সময় সন্ধ্যায় স্কোহারি শহরে দুর্ঘটনাটি ঘটেছে বলে নিশ্চিত করে নিউইয়র্ক পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রাস্তার মোড় ঘোরার সময় লিমোজিনটি অন্য একটি গাড়িকে ধাক্কা দেয়। এরপর সেটি একটি দোকানের গাড়ি পার্কিংয়ের ওপর উঠে যায়। অবশ্য সংঘর্ষের কারণ এখনও পরিষ্কার নয়।

নিহতদের পরিচয় এখনও জানা যায়নি। তবে, নিউইয়র্ক টাইমস পুলিশের বরাত দিয়ে তাদের প্রতিবেদনে জানিয়েছে, সেখানে ৪ বোন আর দুই সদ্যবিবাহিত জুটি ছিলো। গাড়ির চালকও দুর্ঘটনায় মারা যান। নিহতদের মধ্যে সবাই প্রাপ্তবয়স্ক ছিলেন বলেও জানায় পুলিশ।
প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় প্রতিবছর বহু মানুষ নিহত হয়। দেশটির ন্যাশনাল সেফটি কাউন্সিলের পরিসংখ্যানে জানা যায়, ২০১৭ সালে প্রায় ৪০হাজারের বেশি মানুষ নিহত হয়।

যদিও সাম্প্রতিক বছরগুলোতে গাড়ি নির্মাণ প্রতিষ্ঠানগুলো তাদের গাড়ির নিরাপত্তা নিশ্চিতে নাটকীয় উন্নতি করেছে। গাড়িগুলোতে উন্নতমানের এয়ারব্যাগ এবং সংঘর্ষ এড়াতে আধুনিক প্রযুক্তির ব্যবহার করা হচ্ছে। প্রতিষ্ঠানগুলো বলছে, দুর্ঘটনার কারণ হিসেবে কোনভাবেই আধুনিক গাড়িগুলোকে অভিযুক্ত করা যাবে না।
দেশটিতে সড়ক দুর্ঘটনার অন্যতম কারণ হিসেবে, অন্যমনস্ক হয়ে গাড়ি চালানো, বেপরোয়া গতি এবং সিটবেল্ট না বেঁধে গাড়ি চালানোর বিষয়গুলোকে উল্লেখ করেছে ন্যাশনাল সেফটি কাউন্সিল।

সংস্থাটির মুখপাত্র মরিন ভোগেল জানান, পরিস্থিতি উন্নয়নে কাজ করে গেলেও দৃশ্যমান কোনও উন্নতি দেখা যাচ্ছে না। এরজন্য প্রয়োজন নাগরিক সচেতনতা। রয়টার্স

Facebook Comments Box
advertisement

Posted ১২:৪৮ | সোমবার, ০৮ অক্টোবর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com