শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সমৃদ্ধশালী একটি নতুন বাংলাদেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে : আবদুল কাদির সালেহ

ছাত্র জনতার সফল গণ অভ্যুত্থানে শেখ হাসিনার পতনে খেলাফত মজলিস বার্মিংহামের শুকরানা সমাবেশ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৭ আগস্ট ২০২৪ | প্রিন্ট

ছাত্র জনতার সফল গণ অভ্যুত্থানে শেখ হাসিনার পতনে খেলাফত মজলিস বার্মিংহামের শুকরানা সমাবেশ অনুষ্ঠিত

বার্মিংহাম : মহান আল্লাহর অসীম রহমতে দেশের ছত্র জনতার রক্ত দান আর ত্যাগের বিনিময়ে এক অভূতপূর্ব অভ্যূত্থানের মধ্য দিয়ে আজ স্বৈরাচারি খুনী হাসিনার কবল থেকে বাংলাদেশের মানুষ মুক্তি পেয়েছে। এ বিপ্লব দেশের হাজারো শহীদ, আর লাখো ছাত্র-জনতার ত্যাগের ফসল। এ বিজয়ের মুহূর্তে মহান আল্লাহর শুকরিয়া আদায় করছি আমরা। গতকাল খেলাফত মজলিস বার্মিংহামের শুকরানা সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে সংগঠনের নায়েবে আমীর অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ একথাগুলো বলেন।

শাখা সভাপতি মাওলানা আ ফ ম শুয়াইবের সভাপতিত্বে ও যুক্তরাজ্য নর্থের সেক্রেটারী মাওলানা এনামুল হাসান ছাবীরের পরিচালনায় তিনি আরো বলেন , রাষ্ট্রের সম্পদ ও জনগণের জান-মালের নিরাপত্তা বিধান জরুরী। কিন্তু অতিব দু:খের বিষয়, কিছু কিছু জায়গায় লুটপাট- অগ্নিসংযাগের ঘটনা লক্ষ্য করা যাচ্ছে। বিশেষ করে সংখ্যালঘু সম্প্রদায়ের ঘরবাড়ী, উপসনালয় ও ব্যবসায় প্রতিষ্ঠানে হামলা-অগ্নিসংযোগের খবর পাওয়া যাচ্ছে- যা অত্যন্ত আপত্তিকর বিষয়, বাংলাদেশের মুক্তিকামী মানুষকেই এ বিষয়ে সতর্ক থাকতে হবে।

আমন্ত্রিত বিশেষ মেহমান হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশের সাবেক রাষ্টপ্রতির উপদেষ্টা মুখলেছুর রহমান চৌধুরী, বৃটিশ পার্লামেন্ন্টের আস্ঠন পেরী বারের স্স্তন্ত্র এম পি ব্যারিষ্ঠার আইয়ুব খান , বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা শাহ সদর উদ্দীন, হবিগঞ্জ জেলা খেলাফত মজলিসের সভাপতি মাওলানা হুসাইন নুরী চৌধুরী, যুক্তরাজ্য নর্থের সভাপতি মুফতি তাজুল ইসলাম, বিএন পি নেতা আব্দুল লতিফ জেপী, সংগঠনের ইউরোপ জোনের সদস্য ক্বারী আব্দুল মুকিত আজাদ, বিশিষ্ট সাংবাদিক অলিউল্লাহ নোমান, শারশীনার পীর মাওলানা সাইফুল্লাহ, বুয়েটের সাবেক শিক্ষক ডঃ তওহীদুল আলম ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাজ্য নর্থের সহ সভাপতি আলহাজ আব্দুল মালিক পারভেজ, আলহাজ এনামুর রহমান, সৈয়দ কবির আহমেদ , বিনপি নেতা সৈয়েদ জমশেদ আলী , আলহাজ্ব মাফিজ খান , মাওলানা মঈনুল ইসলাম রায়হান , মাওলানা আব্দুল মতিন , আলহাজ্ব আব্দুল ওয়াদুদ , ক্বারী মুহাম্মাদ মুনির , হাফিজ হোসাইন আহমেদ , লন্ডন মহানগরী সহ সভাপতি মাওলানা দিলোয়ার হুসাইন, আবজার হোসাইন , সারওয়ার আহমেদ , পাইলট আব্দুল আহাদ , আওলাদ হোসাইন , মাওলানা কুদরত উল্লাহ শরীফ, ক্বারী আব্দুল খালিক মুশতাক, মাওলানা আসাদুজ্জামান, অডভোকেট নাজরুল ইসলাম , মারুফ আল হাসান , রাইহান ফাইয়াজ প্রমুখ ।

বিপুল সংখ্যক উৎফুল্ল জনতার উপস্থিতিতে বিয়া লাউন্জের এ সমাবেশে মবাগ্রন্থ আল কোরান থেকে তিলাওয়াত করেন ক্বারী মুহাম্মাদ হেলাল ও মাওলানা আব্দুশ শাকুর ।

Facebook Comments Box
advertisement

Posted ১০:২৩ | বুধবার, ০৭ আগস্ট ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com