মঙ্গলবার ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

হোয়াটসঅ্যাপে লুকিয়ে রাখুন ব্যক্তিগত চ্যাট

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১২ আগস্ট ২০২৪ | প্রিন্ট

হোয়াটসঅ্যাপে লুকিয়ে রাখুন ব্যক্তিগত চ্যাট

সারাক্ষণ হোয়াটসঅ্যাপে চ্যাটিং, ছবি-ভিডিও শেয়ার করছেন। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের প্ল্যাটফর্ম ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে একের পর এক ফিচার নিয়ে আসছে। অনেকদিন আগেই হোয়াটসঅ্যাপে চ্যাট লক করার সুবিধা এনেছে মেটা। আপনার গোপন চ্যাটগুলো গোপন রাখতে পারবে।

 

যে চ্যাটগুলো ব্যক্তিগত সেগুলো আপনি চাইলে লুকিয়ে রাখতে পারেন। অনেকসময় এমন হয় যে অফিসের কম্পিউটারে হোয়াটসঅ্যাপ ব্যবহার করছেন, সেখানে চ্যাট ওপেন রাখলে অন্যরা দেখে নিচ্ছে কার সঙ্গে আপনার কি কথা হচ্ছে। মাঝে মাঝে বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয়। এমন পরিস্থিতিতে পড়তে না চাইলে ব্যক্তিগত চ্যাট লুকিয়ে রাখুন।

দেখে নিন উপায়-

 

প্রথমে আপনার স্মার্টফোনের হোয়াটসঅ্যাপ ওপেন করুন। যে চ্যাট লুকাতে হবে, সেখান থেকে সার্চ করতে হবে। মেনু খুলতে চ্যাট অপশনে ক্লিক করে ধরে রাখতে হবে এরপর মেনু থেকে ‘লক চ্যাট’ সিলেক্ট করতে হবে। এরপর ‘কন্টিনিউ’ অপশনে ক্লিক করতে হবে এবং চ্যাট লক করতে নিজেদের আঙুলের ছাপ বা মুখের ছবি দিয়ে নিশ্চিত করতে হবে।

 

এবার উপরের ডানদিকে কোণে তিনটি বিন্দুতে ক্লিক করুন। এরপর ‘চ্যাট লক সেটিংস’ সিলেক্ট করতে হবে। ‘সিক্রেট কোড’ অপশনে ক্লিক করুন। নিজেদের লক করা চ্যাট ফোল্ডার অ্যাক্সেস করতে আপনার পছন্দমতো কোড লিখুন। এরপর ‘নেক্সট’ অপশনে ক্লিক করতে হবে এবং ‘ডান’ অপশনে ক্লিক করুন।

 

এবার ‘হাইড লকড চ্যাটস’ এনাবেল করুন, এতে আপনার লক করা চ্যাট ফোল্ডারটি হোয়াটসঅ্যাপ হোম পেজ থেকে হাইড হয়ে যাবে।  এরপর লক করা চ্যাট ফোল্ডার অ্যাক্সেস করতে হোয়াটসঅ্যাপের হোম পেজে সার্চ বার অপশনে গিয়ে নিজেদের ‘সিক্রেট কোড’ এন্টার করুন।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:৪২ | সোমবার, ১২ আগস্ট ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com