শনিবার ৫ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ-ভারত প্রথম টি-টোয়েন্টিতে নিরাপত্তায় ২,৫০০ পুলিশ মোতায়েন

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৫ অক্টোবর ২০২৪ | প্রিন্ট

বাংলাদেশ-ভারত প্রথম টি-টোয়েন্টিতে নিরাপত্তায় ২,৫০০ পুলিশ মোতায়েন

আগামীকাল গোয়ালিয়রে শ্রীমন্ত মাধবরাও সিন্ধিয়া ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি মুখোমুখি হবে ভারত-বাংলাদেশ। তবে ম্যাচটি ঘিরে সতর্ক অবস্থানে রয়েছে স্থানীয় প্রশাসন।

 

শ্রীমন্ত মাধবরাও সিন্ধিয়া ক্রিকেট স্টেডিয়ামে এই ম্যাচ অনুষ্ঠিত হতে যাওয়ার প্রতিবাদে হিন্দু মহাসভাসহ কয়েকটি সংগঠনের বিক্ষোভের জেরে এমন অবস্থান গ্রহণ করেছে প্রশাসন।

 

এর আগে, ম্যাচটিকে ঘিরে গোয়ালিয়রে আগামী সোমবার পর্যন্ত বিক্ষোভ মিছিল এবং সামাজিক যোগাযোগমাধ্যমে উসকানিমূলক প্রচারণায় নিষেধাজ্ঞা জারি করে স্থানীয় জেলা ম্যাজিস্ট্রেট।

 

এবার জানা গেল, এই ম্যাচে নিরাপত্তা নিশ্চিত করতে মোতায়েন করা হবে ২ হাজার ৫০০’র বেশি পুলিশ। পুলিশের এক উচ্চপদস্থ কর্মকর্তা বার্তা সংস্থা পিটিআইকে খবরটি নিশ্চিত করেছেন।

 

উল্লেখ্য, বাংলাদেশে গত আগস্টে আওয়ামী লীগ সরকারের পতনের পর হিন্দুদের ওপর হামলা-নির্যাতনের অভিযোগ এনে রবিবারে ম্যাচটি বাতিলের দাবি তোলে ভারতের কট্টরপন্থী কিছু সংগঠন। এমনকি ম্যাচ আয়োজন বন্ধ করতে হিন্দু মহাসভা ‘গোয়ালিয়র বন্‌ধ্‌’-এর ডাকও দিয়েছিল। এমন অবস্থায় নিরাপত্তা নিশ্চিত করতে নড়েচড়ে বসে প্রশাসন।

 

গোয়ালিয়র জোনের ইন্সপেক্টর জেনারেল অরবিন্দ সাক্সেনা বলেছেন, ‘ম্যাচের দিন পুলিশ সদস্যরা দুপুর ২টা থেকে রাস্তায় অবস্থান করবে। ম্যাচ শেষ হওয়ার পর দর্শকেরা বাড়ি ফিরে যাওয়া পর্যন্ত তারা দায়িত্ব পালন করবে। নিষেধাজ্ঞা জারির পর নজরদারি জোরদার করা হয়েছে। পাশাপাশি আমরা সামাজিক যোগাযোগমাধ্যমেও চোখ রাখছি।

Facebook Comments Box
advertisement

Posted ১০:২১ | শনিবার, ০৫ অক্টোবর ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com