রবিবার ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

নানা ভাষায় অনুবাদ হবে হোয়াটসঅ্যাপ মেসেজ

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৭ জুলাই ২০২৪ | প্রিন্ট

নানা ভাষায় অনুবাদ হবে হোয়াটসঅ্যাপ মেসেজ

মেটার মালিকানাধীন মেসেজিং প্লাটফরম হোয়াটসঅ্যাপের ব্যবহার দিন দিন বেড়েই চলছে। ফলে জনপ্রিয়তা ধরে রাখতে প্রতিনিয়তই আপডেট করা হচ্ছে হোয়াটসঅ্যাপ। এবার হোয়াটসঅ্যাপে যুক্ত হচ্ছে নতুন একটি সুবিধা। এখন থেকে আলাদা আলাদা ভাষায় মেসেজ অনুবাদও করে দেবে এই অ্যাপ।

 

নতুন ফিচারকে কাজে লাগিয়ে যে কোনো ভাষায় লেখা মেসেজকে নিজের পছন্দমতো ভাষায় পড়তে পারবেন ব্যবহারকারীরা। অপশনটি অন করে দিলেই সমস্ত মেসেজই স্বয়ংক্রিয় ভাবে অনুবাদ করে দেবে এই নতুন ফিচার। তবে এর ফলে ‘অ্যান্ড-টু-অ্যান্ড এনক্রিপশন’ কোনওভাবেই ব্যাহত হবে না। এর ফলে দারুণ সুবিধা মিলবে। অন্য কোনো ভাষার মেসেজকে নিজে যে ভাষায় স্বচ্ছন্দ তাতে রূপান্তরিত করা যাবে।

 

এর আগেই নতুন একটি ফিচার যোগ করে হোয়াটসঅ্যাপ। যার সাহায্যে ভয়েস নোটের লিখিত রূপ দেয়া যায়। যেখানে অডিও মেসেজ শোনায় সমস্যা রয়েছে, সেখানে তার লিখিত রূপ দেখে নিতে পারছেন ব্যবহারকারীরা।‘স্পিচ রেকগনিশন টেকনোলজি’ ব্যবহার করে মুখের কথাকে লিখিত টেক্সটের রূপ দিচ্ছে নতুন ফিচার। এবার মেসেজ অনুবাদের বিষয়টিও ব্যবহারকারীদের হাতের মুঠোয় নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। শিগগিরই আপডেট করলেই মিলবে এই সুবিধা।

 

সম্প্রতি ভিডিও কলে ফিচারটিরও আপডেট নিয়ে আসছে মেটার মালিকানাধীন প্রতিষ্ঠানটি। যার ফলে ভিডিও কলে এবার থেকে সর্বোচ্চ ৩২ জনকে যুক্ত করা যাবে। এছাড়াও এবার থেকে স্ক্রিন শেয়ারিংয়ের সময়ও অডিও সাপোর্ট মিলবে।

Facebook Comments Box
advertisement

Posted ০৬:৫৭ | বুধবার, ১৭ জুলাই ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com