মঙ্গলবার ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

আবারও ব্রডব্যান্ড ইন্টারনেট চালু

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৫ আগস্ট ২০২৪ | প্রিন্ট

আবারও ব্রডব্যান্ড ইন্টারনেট চালু

সারা দেশে দুই ঘণ্টা বন্ধ থাকার পর ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা আবারও চালু হয়েছে।আজ বেলা সাড়ে ১১টার দিকে সারা দেশে ব্রডব্যান্ড সেবা বন্ধ হয়ে যায়। পরে দুপুর দেড়টার দিকে ব্রডব্যান্ড সেবা আবারও চালু হয়।

ব্রডব্যান্ড চালু হলেও মোবাইল ইন্টারনেট চালুর বিষয়ে এখনও কোনো নির্দেশনা আসেনি। এছাড়া, ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যম চালুর বিষয়েও কোনো নির্দেশনা পাওয়া যায়নি।

 

গতকাল রোববার  বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এক দফা দাবিতে ডাকা অসহযোগ আন্দোলন ঘিরে দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষ এবং প্রাণহানিসহ উদ্ভূত পরিস্থিতিতে মোবাইল অপরেটররা ফোরজি সেবা বন্ধ করে দেয়। দুপুর ১টা থেকে মোবাইল নেটওয়ার্ক ডাউন করে দেওয়া হয় বলে গণমাধ্যমকে জানায় মোবাইল অপারেটর কোম্পানিগুলো।

তারা জানান, ফোরজি সেবা বন্ধ থাকায় মোবাইল ইন্টারনেটে ফেসবুকসহ সামাজিক মাধ্যমগুলো ব্যবহার করা যাবে না।

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সৃষ্ট সহিংসতার মধ্যে গত ১৭ জুলাই রাতে মোবাইল ইন্টারনেট এবং ১৮ জুলাই রাতে ব্রডব্যান্ড ইন্টারনেট বন্ধ হয়ে যায়।

 

পাঁচদিন পর ২৩ জুলাই রাতে পরীক্ষামূলকভাবে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা চালু করা হয়। অগ্রাধিকার ভিত্তিতে কূটনীতিক পাড়া, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, বিদ্যুৎ, ফ্রিল্যান্সিং ও প্রযুক্তি এবং রপ্তানিমুখী খাতে অগ্রাধিকার ভিত্তিতে এ সেবা চালু করা হয়। পরে ২৮ জুলাই বিকেল ৩টা থেকে সারা দেশে চালু হয় মোবাইল ইন্টারনেট সেবা।

এদিকে আজ সরকারের পদত্যাগের দাবিতে চলমান অসহযোগ আন্দোলন সফল করতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘লং মার্চ টু ঢাকা’ কর্মসূচি রয়েছে।

আন্দোলনের নামে কেউ যাতে সহিংসতা-নাশকতা করতে না পারে, সেজন্য আইনশৃঙ্খলা বাহিনী ঢাকার প্রবেশপথগুলো কড়া নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে। চেকপোস্ট বসিয়ে সবাইকে তল্লাশি ও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:১১ | সোমবার, ০৫ আগস্ট ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com